গতকাল রোববার সকালে নরসিংদীর রায়পুরার হাইরমারা ইউনিয়নের দড়ি হাইরমারা গ্রামের সাদত স্মৃতি পল্লীতে এসব বয়স্ক নারী-পুরুষের হাতে ঈদ উপহার তুলে দেওয়া হয়েছে। এ সময় প্রত্যেক বয়স্ক নারীকে ২টি শাড়ি, ২টি করে ব্লাউজ ও পেটিকোটের কাপড় এবং প্রত্যেক বয়স্ক পুরুষকে ২টি লুঙ্গি ও ২টি পাঞ্জাবির কাপড় দেওয়া হয়। পাশাপাশি তাদের স্বামী-স্ত্রীদের জন্য উপহার এবং এসব কাপড়ের সেলাই খরচ বাবদ নির্দিষ্ট পরিমাণ নগদ অর্থও তাঁদের হাতে তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত থেকে তাঁদের হাতে উপহার তুলে দেন প্রকল্পের নিয়মিত চিকিৎসক ও নরসিংদী সদর হাসপাতালের মেডিকেল অফিসার মাহমুদুল কবির আরিফ, হাসনাবাদ পূর্বপাড়া জেড এম জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহছেনা আখতার, প্রথম আলো ট্রাস্টের প্রজেক্ট অফিসার বেলায়েত হোসেন এবং সাদত স্মৃতি পল্লীর প্রজেক্ট ইনচার্জ তরিকুল ইসলাম।

উপহারপ্রাপ্ত এই ৬০ জন বয়স্ক নারী-পুরুষ সাদত স্মৃতি পল্লী থেকে প্রতি মাসে এক হাজার টাকা করে নিয়মিত ভাতা পান। ২০১৩ সাল থেকে গত ৮ বছর ধরে স্থানীয় অসহায় ও বয়স্ক ব্যক্তিদের নিয়মিত ভাতা দিয়ে আসছে প্রকল্পটি। এনভয় গ্রুপের চেয়ারম্যান কুতুবউদ্দিন আহমেদের ব্যক্তিগত সহযোগিতায় প্রথম আলো ট্রাস্ট প্রকল্পটি পরিচালনা করছে।