default-image

চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার উদ্যোগে প্রতিবছরই বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। এ উপলক্ষে ফুল, ফল, ঔষধি ও বনজ গাছের চারা বিতরণ ও রোপণ করা হয়। এ বছর সব মিলিয়ে এক হাজার ২০০ গাছ বিতরণ ও রোপণ করা হয়েছে। এতে পরিবেশের যেমন উন্নতি হবে, তেমনি পরিবারগুলো ফল গাছ থেকে ফল পাবে। এসব গাছ এসেছে বন্ধুসভার সদস্যদের নিজেদের দেওয়া চাঁদার টাকা থেকে। পাশাপাশি গাছ দিয়ে সহায়তা করেছেন বন্ধুসভার উপদেষ্টা ফলচাষি মতিউর রহমান, রাইহানুল ইসলাম ও বাবুডাইং আলোর পাঠশালা।

বাবুডাইং গ্রামের কোল ক্ষুদ্র জাতিসত্তার নারী নেত্রী রুমালী হাসদা বলেন, ‘এ ইসকুল ও পরথম আলোর লাগি হামরা পতিবছর ফুল-ফলের গাছ পায়। এগল্যা হামরা বাড়িতে লাগাই। হামারঘে ঘর ছায়ায় থাকে। ফলগুলা ছ্যালাপিল্যা লিয়্যা খাইতে পারি। হামারঘে পুষ্টির চাহিদা মিটে। গাছ লাগা ও দেওয়া পুণ্যের কাজ। যারা করছে, তারাকে ধন্যবাদ।

default-image

কর্মসূচিতে অংশগ্রহণ করেন চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার উপদেষ্টা আনোয়ার হোসেন, মতিউর রহমান, জহিরুল ইসলাম, সভাপতি ও বাবুডাইং আলোর পাঠশালার প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর, সাধারণ সম্পাদক আরাফাত মিলেনিয়াম, যুগ্ম সাধারণ আসিফা আশরাফি ও মো. আসাদুজ্জামান, অর্থ সম্পাদক সাঈদ মাহমুদ, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক শারমিন আকতার, স্বাস্থ্য ও ক্রীড়া সম্পাদক ঈষিতা খাতুন, মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক সানজিদা আফরোজ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. ওবাইদুল্লাহ, সদস্য রামিজ আহম্মেদ, ভৈরব কুমার ঘোষ, আব্দুল ওয়াহেদ, জয়নব মুনিরা, মোর্শেদ আলম, অর্পণ, মোরশালিন, সাব্বির, আলোর পাঠশালার সহকারী প্রধান শিক্ষক শংকর চন্দ্র দাস প্রমূখ।

আলোর পাঠশালা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন