বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

প্রথম আলো চর আলোর পাঠশালা:

বিদ্যালয়ের পক্ষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীরা, কমিটির সদস্যবৃন্দ এবং এলাকাবাসী। এরপর শিক্ষার্থীরা চরের রাস্তায় র‍্যালী প্রদর্শন করেন। র‍্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ২১ শে ফেব্রুয়ারির চেতনা এবং গৌরব গাঁথা ইতিহাস তুলে ধরেন অত্র প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মাইদুল ইসলাম মেহেদী, সহকারী প্রধান শিক্ষক আব্দুল কাদের, প্রধান শিক্ষক আতাউর রহমান। আলোচনা শেষে ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন সহকারী শিক্ষক মাইদুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক হাসান রানা।

default-image

গুড়িহারী-কামদেবপুর আলোর পাঠশালা:

ভাষা শহীদ দিবস উপলক্ষে বিদ্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এ ছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে রচনা প্রতিযোগিতা এবং ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। আলোচনা সভায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরেন। ভাষা শহীদ দিবস সম্পর্কে গুড়িহারী-কামদেবপুর আলোর পাঠশালা প্রধান শিক্ষক মো. নূর আলম বলেন, একুশে ফেব্রুয়ারি বাংলাদেশসহ সমস্ত বাংলা ভাষা ব্যবহারকারী জনগণের গৌরবোজ্জ্বল একটি দিন। এটি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবেও সুপরিচিত। এ দিনটি বাঙালি জনগণের স্মৃতি বিজড়িত একটি দিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘গুড়িহারী-কামদেবপুর আলোর পাঠশালার শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থীসহ বিদ্যালয় পর্ষদ কমিটি সদস্যবৃন্দ।

বাংলাদেশের প্রত্যন্ত এলাকায় শিক্ষার আলো পৌঁছে দিচ্ছে প্রথম আলো ট্রাস্ট। সামিট গ্রুপের আর্থিক সহায়তায় প্রথম আলো ট্রাস্ট ৬টি স্কুল পরিচালনা করছে।

আলোর পাঠশালা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন