default-image

করোনা পরিস্থিতির কারণে প্রথম আলো ট্রাস্ট পরিচালিত চরখিদিরপুর আলোর পাঠশালার শিক্ষার্থীদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। পর্যটকখ্যাত ফিনল্যান্ডপ্রবাসী তানভীর অপু, তাঁর ভাই তারেক অণুসহ তাঁদের প্রবাসী বন্ধুদের অর্থায়নে করোনা পরিস্থিতিতে রাজশাহীতে খাবার বিতরণ করছেন। এক মাস ধরে তিনি এই কার্যক্রম চালাচ্ছেন।

আজ বুধবার বেলা একটার দিকে সামাজিক দূরত্ব মেনে আলোর পাঠশালার দেড় শ শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে ৩০০ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করা হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলোর পাঠশালার পরিচালনা কমিটির সভাপতি মাসুদ রানা, সাবেক অবৈতনিক প্রধান শিক্ষক ফারুক হোসেন, পাঠশালার প্রধান শিক্ষক রেজিনা খাতুন, সহকারী শিক্ষক নাসরিন খাতুন, প্রথম আলোর রাজশাহী বন্ধুসভার সদস্য সুলতান মাহমুদ প্রমুখ।

default-image

এই খাবার বিতরণের ব্যাপারে তানভীর অপু বলেন, এক মাস ধরে রাজশাহী শহরে এই কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। সপ্তাহে দুদিন করে একটি নির্দিষ্ট এলাকার মানুষের মধ্যে তিনি রান্না করা খাবার বিতরণ করেন। তিনি বলেন, দুর্যোগের সময় মানুষের পাশে দাঁড়ানোর ব্যাপারে অন্যদের উৎসাহিত করার জন্য তিনি এ কাজ করছেন। আগামী ঈদের দিন পর্যন্ত তিনি এই কার্যক্রম চালাবেন। তিনি বলেন, তাঁর কাছে আরও অনেক প্রবাসী বন্ধু টাকা পাঠাতে চাইছেন, কিন্তু এটা তাঁর নিয়মিত কার্যক্রম নয়। তিনি ঈদ পর্যন্তই এটা করবেন। তাঁর দেখাদেখি অন্যরা করবেন, এটাই তিনি চান।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0