default-image

প্রথম আলো ট্রাস্ট পরিচালিত বাবুডাইং আলোর পাঠশালায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। বুধবার বিদ্যালয়ের প্রথম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত চারটি ক্যাটাগরিতে চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীদের জন্য বিষয় ছিল জাতীয় পতাকা অঙ্কন। তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য বিষয় ছিল শহীদ মিনার অঙ্কন। ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের জন্য বিষয় ছিল গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য অঙ্কন। অষ্টম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য বিষয় ছিল জাতীয় স্মৃতিসৌধ অঙ্কন।

বিজ্ঞাপন
default-image

এছাড়া কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রথম ও দ্বিতীয় শ্রেণির জন্য উন্মুক্ত কবিতা। তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে ‘মুজিব মানে মুক্তি’। ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে ‘টুঙ্গিপাড়ার ছেলে’। অষ্টম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে ‘সেই কবিতাটি লেখা হয় নাই’ কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে কলম দেওয়া হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

গ্রাম্য মোড়ল কার্তিক কোল টুডুর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা সুজারুদ্দিন, ক্ষুদ্র জাতিসত্তার মোড়ল মাধব কোল সরেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী শিক্ষক সাঈদ মাহমুদ ও শিরিনা খাতুন। শেষে সব শিক্ষার্থীদের মিষ্টিমুখ করানো হয়।

প্রথম আলো ট্রাস্ট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন