মহান বিজয় দিবস স্মরণ

প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

বিজ্ঞাপন
default-image

প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে মহান বিজয় দিবস স্মরণে নরসিংদীর রায়পুরায় শিশু কিশোরদের অংশগ্রহণে প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। গতকাল মঙ্গলবার রায়পুরার দড়ি হাইরমারা গ্রামের সা'দত স্মৃতি পল্লীতে দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রথম আলো ট্রাস্ট-সা'দত স্মৃতি পল্লীর 'শিশু বিকাশ কেন্দ্র' কার্যক্রমের ৩৩ জন শিক্ষার্থী অংশ নেয়।

প্রতিযোগিতায় গ্রামীণ খেলাধুলা, চিত্রাঙ্কন, সংগীত, নাচ ও কবিতা আবৃত্তি  বিষয়ে শিশুরা অংশ নেয়। তারা স্থানীয় ৬টি বিদ্যালয়ের ৫-১২ বছর বয়সী শিক্ষার্থী। তিন শতাধিক দর্শক অনুষ্ঠানে থেকে শিশু-কিশোরদের পরিবেশনা উপভোগ করে। প্রতিযোগিতা শেষে শিশুদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

default-image

অনুষ্ঠানে অতিথি থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা। তারা হলেন, আব্দুস সাত্তার শিকদার, দীনেশ চন্দ্র দাস, হুমায়ুন কবির সরকার, নজির আহমেদ ও সংস্কৃতিকর্মী ফারহান জোনায়েদ। অনুষ্ঠানে বক্তব্য দেন প্রথম আলো ট্রাস্ট-সা'দত স্মৃতি পল্লীর প্রজেক্ট অফিসার বেলায়েত হোসেন ও প্রজেক্ট ইনচার্জ তরিকুল ইসলাম।

default-image

গ্রামীন খেলায় যুগ্মভাবে প্রথম হয়েছে মো. সিয়াম ও আঁখিমনি, সংগীতে প্রথম হয়েছে জেবিন আক্তার, চিত্রাঙ্কনে প্রথম হয়েছে জেরিন আক্তার, কবিতা আবৃত্তিতে প্রথম হয়েছে জুলেখা আক্তার, ছড়াতে প্রথম হয়েছে জেরিন আক্তার, সূরা পাঠে প্রথম হয়েছে উদয়, গজল গেয়ে প্রথম হয়েছে জেবিন আক্তার এবং দলীয় নৃত্যে প্রথম হয়েছে জেবিন আক্তার ও তার দল।

default-image

স্বাস্থ্য সচেতনতা বাড়াতে শিশু বিকাশ কেন্দ্রের শিক্ষার্থীরা মঞ্চস্থ করে নাটক 'আলোকিত পথরেখা'। নাটকে অভিনয় করে অর্পা, সিয়াম, জেরিন, লিমা ও উদয় প্রমুখ।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন